সংবাদ শিরোনাম
মোবাইল আসক্তি ঠেকাতে ও ক্যাম্পাসের পরিবেশ রক্ষায় ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অ্যান্ড্রয়েড মোবাইল ও মোটরসাইকেল নিষিদ্ধ বিজয়নগরে জালনোট তৈরির সরঞ্জামসহ তিনজন আটক ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ছেলের কবরে বেড়া দিতে গিয়ে মারা গেলেন বাবা।। এলাকায় শোকের ছায়া ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের নিজের পায়ে দাঁড়াতে হবে; মোকতাদির চৌধুরী এমপি 

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের নিজের পায়ে দাঁড়াতে হবে; মোকতাদির চৌধুরী এমপি 

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, এখন যৌবন যার, যুদ্ধে যাওয়ার সময় তার। কিন্তু এখন হয় এর উল্টো, যেমন- এখন যৌবন যার পিছনে লুকিয়ে থাকার সময় তার। সে জন্য যুব সমাজের মূলমন্ত্র হওয়া উচিত দেশপ্রেম সততা, নিষ্ঠা ও অন্যায়ের প্রতিবাদ করা। তাহলেই যুব সমাজ তার লক্ষ্য অর্জনে পৌঁছাতে পারবে।
মোকতাদির চৌধুরী আরো বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের নিজের পায়ে দাঁড়াতে হবে। এদেশের যুব ও ছাত্র সমাজের মাধ্যমে স্বাধীন হয়েছিল। আধুনিকতা হলো মানুষের মাথায় ও মস্তিষ্কে উন্নয়ন। বাংলাদেশই একমাত্র দেশ যেখানে বহুমুখী শিক্ষা আছে। বিশ্বের বিভিন্ন দেশে একমুখী বা দ্বিমুখী শিক্ষা ব্যবস্থা রয়েছে। বঙ্গবন্ধুকে যার অস্বীকার করবে তারা দেশকে অস্বীকার করবে। যুব উন্নয়ন অধিদপ্তরে প্রশিক্ষণের মাধ্যমে যুবকদের স্বাবলম্বী হওয়া যায়।

জাতীয় যুব দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বনায়নের মাধ্যমেও স্বাবলম্বী হওয়া যায়। বঙ্গবন্ধুর ম্যুরাল, রেলওয়ে স্টেশন পুড়িয়ে দেওয়ার সময় আপনারা কেউ প্রতিবাদ করেননি। অথচ কিছুদিন আগে দেখলাম জেলা যুবলীগের বর্ধিত সভায় প্রায় ৫০ হাজার লোকের জনসমাগম।  যৌবনের শিক্ষা হলো সকল অন্যায়ের প্রতিবাদ করা। আমাদের জনসংখ্যাকে জনসম্পদে রুপান্তর করতে যুব উন্নয়ন অধিদপ্তর কাজ করে যাচ্ছে।
সোমবার (০১ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় সুর সম্রাট দি আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনের হলরুমে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বক্তব্য রাখছেন অনুষ্ঠানের সভাপতি ও বিশেষ অতিথিগণ।

জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক পৌর চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারন সম্পাদক জাবেদ রহিম বিজন।

জাতীয় যুব দিবস-২০২১ ইং উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় অনুষ্ঠিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিগণ।

“দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ স্লোগানকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় যুব দিবস -২০২১ উপলক্ষে আলোচনা সভা যুব ঋণের চেক – সনদপত্র বিতরণ, মাছের পোনা অবমুক্তকরণ ও বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ ইয়ামিন হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী উপপরিচালক ইয়াকুব আলী সরকার প্রমুখ।

যুব দিবসের অনুষ্ঠানে উপস্থিতির একাংশ।

স্বনির্ভর ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী পরিচালক এস এম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক আমীর আলী। উদ্যোক্তা হিসেবে বক্তব্য রাখেন ইকরাম চৌধুরী, আরাফাত মিয়া।
অনুষ্ঠান শেষে যুব ঋণের চেক ও প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন অতিথিগণ।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com